তোমার হাসি
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

হঠাৎ তোমার হাসি
রিনঝিন ছন্দে ছড়িয়ে পড়ে।
বহু দিন দেখি না তোমায়
আমার এই তৃষিত নয়নে।

হঠাৎ ঐ তোমার হাসি
ঘোর লাগায় মোর মনে।
ইচ্ছে করে চেয়ে থাকি
অযুত লক্ষ বছর ধরে।

তোমার ঐ হাসিতে
দেখেছি কিশোরীর তৃপ্তি।
যে কিনা হাসে ছাড়িয়ে সব ব্যপ্তি।

হাসিতে তোমার কামনার ছায়া
যে দেখে সে করবে মায়া।
পারি না নিজেকে রাখতে বাধা
তোমার হাসি যেন আগুন লাগা।

বুঝি না মাঝে হাসির ভাষা 
চকিত চোখে শুধু চেয়ে থাকা।
হাসিতে তোমার দুষ্ট মাখা
মাঝে মাঝে দেখা যায় কষ্টের রেখা।

তোমার হাসিতে লাগে পালে হাওয়া
প্রেমতরী বয়ে যায় চলে আঁকাবাঁকা।
হাসি যেন তোমার উড়াল পঙ্খি
এই দেখি এই যেন দেয় আবার ফাঁকি।

হাসো তুমি যেন এক অভিমানী মেয়ে
কিছু হাসিতে তোমার জল নেমে আসে
হাসতে হাসতে তুমি ভাঙাও মোর মান
তোমার ঐ হাসি দেখে জুড়ে যায় প্রাণ।

হাসি তোমার যেন রহস্য ঘেরা
মাঝে মাঝে মোর মনে লাগে যেন দ্বিধা
হাসিতে পার তুমি ছাড়িয়ে সব আভা
তোমার হাসিতে পড়ে যায় সব সুর বাধা
হাসিতে পাগল করেছ তুমি  আমাকে
তুমি বীনা এই জীবন চলে কি করে।
জীবনে চায় কিছুই তুমি শুধু ছাড়া
তোমার হাসি দেখেই গড়বো জীবন ধারা
ভালবাসি তোমায় ভালোবাসি তোমার হাসি
এই জীবনে তুমি ছাড়া সবকিছুই বাকি
বিদায় নিতে চায় এই ধরনী থেকে,
মরতেও পারি যেন ঐ হাসি চেয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।